ড.ইউনুসের সমালোচনা করলেন প্রধানমন্ত্রী

প্রকাশঃ মে ৫, ২০১৫ সময়ঃ ৫:১৯ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১:২৬ অপরাহ্ণ

hasina-eunuseগ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ও নোবেল বিজয়ী .ড. মুহাম্মদ ইউনূসকে একহাত নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘গরীব মানুষের জন্য যা লাভজনক তাতে কেউ আঘাত করলে মেনে নেবে না সরকার । ক্ষুদ্রঋণের মডেল প্রকৃতপক্ষে ঋণের ফাঁদ থেকে প্রান্তিক জনগণকে বাঁচাতে পারছে না।’

জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ‘নিমগাছি সামাজিক মৎস্য চাষ’ প্রকল্পের তদন্ত প্রতিবেদন নিয়ে আলোচনার সময় প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন। প্রকল্পটিতে গ্রামীণ প্রতিষ্ঠানের ব্যাপক অনিয়ম ও দুর্নীতি পেয়েছে বাস্তবায়ন, পরীবিক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি)।

প্রধানমন্ত্রী বলেছেন, ‘১৯৯৬ সালে গ্রামীণ ফোন টেন্ডারে চতুর্থ ছিল। শুধুমাত্র প্রান্তিক জনগোষ্ঠীর সুবিধা হবে সেই উদ্দেশ্যে গ্রামীণ ফোনকে অনুমোদন দেয়া হয়েছিল। এ জন্য সমালোচনা হলেও মেনে নিয়েছিলাম। কথা ছিল, জয়েন্ট ভেনচারের মাধ্যমে জিপি ও গ্রামীণ ব্যাংকের মধ্যে কার্যক্রম চলবে। কিন্তু পরবর্তী সময়ে ড. ইউনূস জিপি থেকে শেয়ার বিক্রি করেছেন। যখন টেলিনর বলেছে, লিখিত দেন; তখন ইউনূস বলেছেন, দেব না। এরপরই নরওয়ে টেলিভিশনে ড. ইউনূসের ওপর রিপোর্ট প্রকাশিত হয়।

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G